শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ওয়াশিংটনে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশি ছাত্র আহত

ওয়াশিংটনে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশি ছাত্র আহত

স্বদেশ ডেস্ক:

বস্টন ইউনিভার্সিটির ৪ বন্ধুসহ ৫ বাংলাদেশি একটি গাড়ি ভাড়া করে রাজধানী ওয়াশিংটন ডিসিতে একুশে উদযাপনের জন্যে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনায় পতিত হন। ২১ ফেব্রুয়ারি সকাল পৌনে ৮টায় জাতীয় চিড়িয়াখানার সন্নিকটে কানেকটিকাট এভিনিউতে (নর্থ-ইস্ট ডিসি) বিপরীত দিক থেকে দ্রুতগামী একটি গাড়ি এসে তাদের গাড়িতে ধাক্কা দেয়।

এরপর আরো দুটি গাড়ি দুর্ঘটনা কবলিত গাড়ি দুটিতে ধাক্কা দেয়। দুমড়ে যায় বাংলাদেশিদের বহনকারি গাড়িটি। দুর্ঘটনার সংবাদ পেয়ে অকুস্থলে আসা ওয়াশিংটন ডিসির দমকল বাহিনী এবং ইমার্জেন্সি মেডিকেল সার্ভিসের মুখপাত্র ভিটো ম্যাগিয়োলো গণমাধ্যমকে জানান, এ দুর্ঘটনায় আহত ৭ জনকে নিকটস্থ ৩টি হাসপাতালে নেয়া হয়। এরমধ্যে বাংলাদেশি মোহিতুল ইসলামকে (২১) জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি হাসপাতাল, রাজু আহমেদ (২৩) এবং হুমায়ূন আহমেদকে (২৩) মেডস্টার হাসপাতাল, এবং নাইমুল ইসলাম সজীবকে (২৪) হাওয়ার্ড হাসপাতালে ভর্তি করা হয়। বোরহানউদ্দিন জাদিনকে (১৯) জরুরি বিভাগে চিকিৎসার পর রিলিজ দেয়া হয়েছে।

ওয়াশিংটন ডিসিতে বসবাসরত কম্যুনিটি অ্যাক্টিভিস্ট শুভ রায় ২৪ ফেব্রুয়ারি শুক্রবার হাসপাতালের উদ্ধৃতি দিয়ে এ সংবাদদাতাকে জানান, মোহিতুল ইসলামের অবস্থা সংকটাপন্ন। রাজু আহমেদের মস্তিষ্ক রক্তক্ষরণ হয়েছে অনেক বেশি। তার অবস্থাও গুরুতর। হুমায়ূনের ঘাড় ও মুখ থেতলে গেছে। নাইমুলের বাম পা থেতলে গেছে। বোরহানউদ্দিন গত বছর হাই স্কুল গ্র্যাজুয়েশন করে বস্টনের একটি কলেজে ভর্তি হয়েছেন। অন্য চারজনই বস্টন ইউনিভার্সিটির ছাত্র। মোহিতুলের বাড়ি চট্টগ্রামের রাওজানে।

 

দুর্ঘটনার কারণ উদঘাটনে তদন্ত চলছে। পুলিশ জানিয়েছে যে, বাংলাদেশিদের গাড়িটি সঠিক পথেই চলছিল। দুর্ঘটনা ঘটে ট্রাফিক আইন লংঘন করে বিপরীত দিক থেকে দ্রুতগামি গাড়িটি ধাক্কা দেয়ায়। তদন্ত কর্মকর্তারা উল্লেখ করেছেন বাংলাদেশি ৫ জনের একজনও সিট বেল্ট ব্যবহার করেননি। ওয়াশিংটন ডিসির মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্টের মতে করোনার কারণে ঐ পথে অনেক সময়ই একদিকে গাড়ি চলার ব্যবস্থা চালু করা হলেও কয়েক মাস আগে তা আবার পূর্বাবস্থায় ফিরিয়ে নেয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877